Header Ads

Best Electronics

যেখানে নিজেই রাজা!


যেখানে নিজেই রাজা!
কবীর হুমায়ুন 

এককীত্ব থাকার মাঝে এক প্রকার মোহ থাকে! বিরাজ করে এক প্রকার আলাদা আনন্দ! আলাদা উৎফুল্ল! আলাদা ভালো লাগা
যেখানে নিজের রাজ্যে নিজেই রাজা! নিজেই প্রজা! নিজের ভালো লাগা-খারাপ লাগা সব কিছুই নিজেকে ঘিরে! লাগে না কারো সাথে কথার দন্দ! হতে হয় না কারো কষ্টের কারন! কারো বিরক্তিতার কারণ! থাকে না কারো প্রতি হিংসা-বিদ্বেশ!
এককীত্ব

মনের রঙ তুলিতে ইচ্ছে মত রাঙিয়ে নেয়া যায় প্রতিটি প্রহরকে! ইচ্ছে মত চলা যায় অনেকটা পথ! হারিয়ে যাওয়া যায় দূর থেকে দূর অজানায়! খুঁজে নেয়া যায় নতুন ঠিকানা! নতুন বাসা!

থাকে না কোন পিছু টান! থাকেনা হারানোর ভয়! মুক্ত পাখির মত ইচ্ছে হলেই উঁড়ে বেড়ানো যায় এক ডাল থেকে অন্য ডালে! ঘুরে ফেরা যায় মুক্ত আকাশে! ইচ্ছে মত গ্রহন করা যায় মুক্তির স্বাদ! শাসন বারন করার মত থাকে না দ্বিতীয় কেউ

পড়তে হয় না ভালোবাসা নামক মিথ্যা মায়ার অদৃশ্য শিকলের মায়া জালে! হতে হয় না কারো লাঞ্চনার শিকার! থাকতে হয় না কারো অন্তহীন অপেক্ষায়! থাকে না অতিরিক্ত কিছু পাওয়ার আশা আকাঙ্খা

অকপটে মনের কথার জালে বন্দি হতে হয় না অন্যের কাছে! বুঝতে হয় না বাস্তব জীবনের মানে!! জানতে হয় না কষ্ট কি! কিভাবে তাকে আলিঙ্গন করতে হয়! থাকে না এসব দ্বিধাহীন মনের অমুরক্ত চিন্তা ভাবনা! থাকে শুধু সূধূর আকাশে ঘুরে ফেরা এক ফালি মেঘের মত মুক্তির নিঃশ্বাস!

3 comments:

  1. অনেক ভাল্লাগছে!

    অসাধারণ লিখছেন...

    ReplyDelete
  2. This comment has been removed by the author.

    ReplyDelete
  3. Great post Really Excellent

    ReplyDelete

Theme images by 5ugarless. Powered by Blogger.